আপনি যদি নতুন যদি নতুন হয়ে থাকেন তাহলে দেখে নিন কি ভাবে লগইন, রেজিস্ট্রেশন ও পোস্ট করবেন। নিচে স্টেপ বাই স্টেপ দেখানো হল।

প্রথমে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করুন।

 

মোবাইল ডিভাইসের জন্য নিচের স্ক্রিনসটটি অনুসরন করুন।

তারপর নিচের বক্সের মত একটি পেজ আসবে।

সেখানে একটি ইউজার নেম এবং আপনার ইমেইল দিয়ে খালি ঘর পূরণ করুন। তারপর “নিবন্ধন করুন” বাটনে ক্লিক করুন।

এরপর আপনার ইমেইলের ইনবক্সে একটি ইমেইল যাবে সেখানের লিঙ্কে ক্লিক করলে আপনার কাছে পাসওয়ার্ড চাওয়া হবে সেখানে একটি পাসওয়ার্ড সেট করুন। আপনার ইমেইলের ইনবক্সে যদি ইমেইল খুজে না পান তাহলে স্পাম বক্স চেক করুন।

আপনার রেজিস্ট্রেশন শেষ। এছাড়াও আপনি যদি এতবেশি ঝামেলা না করতে চান তাহলে সরাসরি ফেসবুক অ্যাকাউন্ট অথবা গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে, বক্সের নিচের ফেসবুক ও গুগল আইকনে ক্লিক করুন।

 

এখন লগইন করতে প্রবেশ বাটনে ক্লিক করুন আথবা হোম পেজ থেকে লগইন বাটনে ক্লিক করুন। এরপর নিচের মত একটি ড্যাশবোর্ড পেজ আসবে। এখান থেকে আপনি আপনার অ্যাকাউন্ট কন্ট্রল করতে পারবেন এবং পোস্ট করতে পারবেন।

প্রফাইল পরিবর্তন করলে “প্রফাইল” বাটনে ক্লিক করুন এবং নাম, ঠিকানা ও প্রফাইল পিকচার পরিবর্তন করুন।

পোস্ট করতে চাইলে “প্রকাশনা” থেকে “নতুন প্রকাশনা” তে ক্লিক করলে নিচের মত আসবে সেখানে পোস্টের টাইটেল, পোস্টের বিস্তারিত লিখে এবং ফিচার ইমেজ সেট করে “পর্যালোচনার জন্য জমা দিন” এই বাটনে ক্লিক করুন।

তারপর আপনার কাজ শেষ। আপনার পোস্টটি অ্যাডমিনের কাছে অ্যাপ্রুভের জন্য অপেক্ষা করবে। কোন ঝামেলা ছাড়াই পোস্টের অ্যাপ্রুভ পেতে কপি-পেস্ট থেকে বিরত থাকুন।

আপনার পোস্টটি প্রচার করা হলে আপনার বন্ধুদের দেখাতে ফেসবুক, টুইটার সহ অন্যান্য সোসাল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন। ধন্যবাদ।